ছোট সংগঠনগুলি কেন বড় ব্যবসা ?

  "আপনি গট মেল" মুভিতে প্রেমের কোণ থেকে দূরে উপ-প্লটটি হল যে বড় সময়ের সময়ের বইয়ের দোকানটির মালিক (টম হ্যাঙ্কস অভিনয় করেছেন) যখন নায়িকা (মেগ রায়ানের অভিনয় করেছিলেন) ব্যবসার বাইরে শহরে যেতে হয়।  মেগ চরিত্রটির একটি দুর্দান্ত ছোট্ট বইয়ের দোকান ছিল,যা সে তার মায়ের কাছ থেকে উত্তরাধিকার সূত্রে পেয়েছিল।  যদিও তার বইগুলির দামগুলো কিছুটা বেশি  ছিল, তবে সে সেটির জন্য প্রস্তুত হন।  তিনি একটি বিশেষায়িত ব্যাগে বইগুলি প্যাক করেন এবং তিনি তার গ্রাহকদের নাম দিয়ে চেনেন।  অন্যদিকে টম চরিত্রটি শহরে প্রবেশ করেন এবং  একটি বড় চেইন-বইয়ের দোকানের  একটি শাখা তৈরি করার জন্য  শহরের রাস্তার এক কোণে মেগের ছোট্ট বইয়ের দোকানটির তুলনায় কম দামের এবং বিশাল বিল্ডিং সরবরাহ করেন।  শেষ পর্যন্ত, মেগ ব্যবসার বাইরে চলে গেল কারণ তার গ্রাহকরা টমের রাক্ষসী বইয়ের দোকানে গিয়েছিলো  আজকাল, এই পরিস্থিতি আর তার সহ্য হল না।তিনি   আরও বেশি সংখ্যক ছোট সংগঠনগুলি পথ প্রশস্ত করে এবং বড় ব্যবসাগুলিকে তাদের নিজস্ব ওষুধের একটি শট দিচ্ছে।  মুভিতে, মেগ রায়ানকে কেন ব্যবসা থেকে সরিয়ে দেওয়া হয়েছিল ,তার কারণ তিনি আর লাভ করতে পারবেন  না।  অন্যান্য বড় ব্যবসার ছাড়ের হারের তুলনায় তার দামগুলি বেশি ।  তার একমাত্র প্রান্তটি হ'ল তিনি ব্যক্তিগত পরিষেবা দেন, তিনি তার গ্রাহকদের নাম দিয়ে চেনেন এবং তার খুব কম কর্মী রয়েছে, প্রায় 2 বা 3 কর্মচারী।  একটি ছোট সংগঠন হিসাবে আপনি ঘুরে আসতে পারেন এবং ব্যবসায়ের বড় হাঙ্গরগুলির বিরুদ্ধে প্রতিযোগিতা করার জন্য আপনার প্রান্ত হিসাবে এই গুণগুলি থাকতে পারে।  আপনি কীভাবে একটি বড় ব্যবসায়ের বিরুদ্ধে নিজেকে ধরে রাখতে পারেন সে সম্পর্কে এখানে কিছু টিপস দেওয়া হয়েছে: ১. ছোট ব্যবসায়ের বড় প্রতিযোগিতা রয়েছে।  এর অর্থ হল সেখানে কীভাবে বাঁচতে হবে তা আপনার জানা দরকার।  আপনার ব্যবসায়ের প্রকৃতি যাই হউক না কেন, প্রতিযোগিতা সম্পর্কে শিখে নেওয়াই  ভাল,  তবে আপনি বাঁচতে সক্ষম হবেন।  আপনি কীভাবে বড় প্রতিযোগিতায় টিকতে পারবেন সে সম্পর্কে এখানে কিছু টিপস দেওয়া হয়েছে:> আপনার ব্যবসাটি বাঁচিয়ে রাখুন।  যখন মনে হয় আপনার নগদ প্রবাহ নিম্নমুখী  চলেছে তখন আপনার বাজেটের উপর শক্তভাবে চাপ দিন ।অপ্রয়োজনীয় ব্যবসায়িক ক্রয়ে ব্যয় করবেন না এবং সর্বদা আপনার বইগুলিতে ভারসাম্য বজায় রাখবেন।  আপনি যদি প্রবণতা কেনার জন্য হন এবং আপনি বা যারা "প্রয়োজনীয়" আইটেমগুলি কেনার বিষয়ে মিষ্টি কথা বলেন, তাদের কথা শোনার জন্য আপনি নিজেই উপস্থিত  হন তবে নিজেকে নিয়ন্ত্রণ করুন।  কারণ এই অভ্যাসমূলক ক্রয়গুলি আপনার ছোট সংস্থার শেষের দিকে নিয়ে যেতে পারে।  > পেশাদার সহায়তা চাইতে ভয় পাবেন না।  বেশিরভাগ ছোট ব্যবসায়ের পতন এমন সমস্যার সিদ্ধান্ত নিয়ে শুরু হয় যা সাবধানতার সাথে বিশ্লেষণ করা হয় না।  যদিও আপনি মনে করেন যে ইতিমধ্যে আপনার একটি কন্টিনজেন্সি পরিকল্পনা রয়েছে, তবে নিশ্চিত হয়ে নিন যে আপনি কোনও নির্দিষ্ট ব্যবসায়ের সিদ্ধান্তের ফলাফল আগেই দেখেছেন।  দীর্ঘমেয়াদে, এমন কোনও পরিকল্পনার পরিবর্তে পেশাদার সহায়তা নেওয়া আরও ভাল যা আপনার ব্যবসায়ের পতন শুরু করতে পারে।  > আপনার বই সোজা রাখুন।  আপনার বিনিয়োগের আয় ফিরিয়ে আনতে এবং আপনার ব্যবসায়ের অন্যান্য আর্থিক দিকগুলি পরিচালনা করতে আপনার পক্ষে পেশাদার বাইরের হিসাবরক্ষক নিয়োগের পক্ষে আরও ভাল বিকল্প।  > তখনই  উপলভ্য প্রতিটি নিখরচায় ব্যবসায়ের কাউন্সেলিংয়ের সুবিধা নিন।  এটি কেবল আপনার জ্ঞানকে প্রশস্ত করতে সহায়তা করে না, তবে এটি আপনাকে ছোট ব্যবসার মালিকরা কীভাবে অন্যান্য ব্যবসায় পরিচালনা করে তা একটি ধারণা দেয়  > আপনার ব্যবসাটি কোথায় চলছে ঠিক তা জেনে নিন।  আপনার প্রতিদিনের ক্রিয়াকলাপে, নিশ্চিত হয়ে নিন যে আপনি এখন থেকে আপনার সংস্থাটি ৫বা ১০ বছরের বেশি করতে  চান।  আপনি যে শিল্পে রয়েছেন সে সম্পর্কে সর্বদা সচেতন থাকুন, ভাল অর্থ পরিচালনার অনুশীলন করুন এবং সম্ভাব্য সমস্যাগুলি উত্থানের আগে কীভাবে সনাক্ত করা যায় তা শিখুন।  ২. কীভাবে আপনার ছোট সংগঠনটি বাজারজাত করবেন তা শিখুন।  বিজ্ঞাপন  পণ্য এবং পরিষেবা সকলের কাছে বিক্রি করার চেষ্টা করুন ।  আপনার পণ্য কাদের কাছে বাজারজাত করা যায় তা জানা সম্পর্কে উচিত হন।  বিপণনে, এই দ্রুত তথ্যগুলি মনে রাখা ভাল:> আপনার গ্রাহকদের সম্পর্কে জানুন।  > আপনার গ্রাহকদের সাথে যোগাযোগ করুন।  > আপনার গ্রাহকদের সাথে একটি ভাল এবং ব্যক্তিগতকৃত সম্পর্ক তৈরি করুন।  বড় সংস্থাগুলির বিরুদ্ধে থাকা এটি আপনার পক্ষে এক দুর্দান্ত প্রান্ত হবে।  তারা ছাড়যুক্ত দামের প্রস্তাব দিতে পারে তবে আরও ব্যক্তিগত ভিত্তিতে গ্রাহকদের খোঁজ রাখা তাদের পক্ষে কঠিন।  > বিপণন প্রক্রিয়া বন্ধ করবেন না।  একটি ছোট সংগঠন হিসাবে আপনার নিয়মিত বাজারগুলি পর্যালোচনা করা উচিত যা আপনার অনুসরণ করা উচিত যাতে আপনার গ্রাহকদের আরও ভালভাবে পৌঁছানো যায়।  মনে রাখবেন, ছোট সংস্থাগুলি আজকাল বড় ব্যবসা তাই আপনার যে সংস্থাই রয়েছে সেটির জন্য কঠোর পরিশ্রম করতে ভয় করবেন না - যতই ছোট হোক না কেন।  আপনি যদি কঠোর পরিশ্রম করেন, বিজ্ঞ ব্যবসায়ের সিদ্ধান্ত নেবেন, কীভাবে আপনার ছোট ব্যবসায় বিপণন করবেন এবং আপনার গ্রাহকের মিথস্ক্রিয়াকে ব্যক্তিগতকৃত করবেন তা শিখুন, আপনার ক্ষুদ্রতর ব্যবসায়টি শীর্ষে উঠতে নিশ্চিত

Comments